আজ ২১শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ

পাটগ্রামে প্রয়াত সাবেক আওয়ামীলীগ সভাপতিকে জড়িয়ে ফেসবুকে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

লালমনিরহাট প্রতিনিধি,

মোঃ ফরহাদ হোসেন।

লালমনিরহাটের পাটগ্রামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পাটগ্রাম উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি শ্রদ্ধাভাজন শিক্ষক প্রয়াত আনোয়ারুল ইসলাম নাজুকে জড়িয়ে গত ১৭ জুুুুলাই সায়েদুল ইসলাম মিঠু তাঁর ফেসবুক আইডি থেকে একটি পোস্ট দিয়েছেন। কিন্তু সে পোষ্ট টিকে ষড়যন্ত্র দাবি করে একজন মৃত ব্যক্তির নাামে মিথ্যা অপপ্রচার চালানোর প্রতিবাদে জাগ্রত জনতা নামক ব্যানারে মানববন্ধন করেছে।

আজ শনিবার (১৮ জুলাই ) উপজেলার পাটগ্রাম বাজারের চৌরঙ্গী মোড়ে জাগ্রত জনতা নামক ব্যানারে সকল স্তরের মানুষের উপস্থিতিতে এ মানববন্ধন পালিত হয়।

পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আক্তারুজ্জামান সুমন স্বাগত বক্তব্য বলেন, একটি কু-চক্রী মহল একজন প্রয়াত রাজনীতিবিদ ও শ্রদ্ধাভাজন শিক্ষককে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর নামে বিভিন্ন মিথ্যা অপপ্রচার চালিয়েছেন।

উল্লেখ যে, গতকাল শুক্রবার রাতে পাটগ্রাম উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি প্রয়াত আনোয়ারুল ইসলাম নাজু মাষ্টারের নামে কিভাবে পাটগ্রাম উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ের নামকরণ হয় এবং জনাব নাজুর রাজনৈতিক জীবনের ইতিহাস নিয়ে একটি পোস্ট দেন জনাব সায়েদুল ইসলাম মিঠু তাঁর ফেসবুক টাইমলাইনে। পোস্টটিকে ঘিরে নানা আলোচনা – সমালোচনা হয় । বিভিন্নজন পক্ষে – বিপক্ষে কমেন্ট করে তাঁদের অভিমত প্রকাশ করেন ।

একজন প্রয়াত রাজনীতিবিদ ও শিক্ষকের নামে তাঁর জীবদ্দশায় এসব না লিখে তাঁর মৃত্যুর পর কেন কেমন পোষ্ট দেয়া হলো এরই প্রতিবাদে এই মানববন্ধন করা হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন পাটগ্রাম পৌর যুবলীগের সভাপতি বিজয় কুমার সুর, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর রাশেল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মামুন শুভ, সাবেক পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ রায়, পাটগ্রাম উপজেলা মহিলা যুবলীগের আহবায়ক তানিয়া মির্জা, রেজওয়ানা পারভীন সুমি, পাটগ্রাম পৌর যুবলীগের সাধারণ সম্পাদক হোসাইন আহমেদ ইকবাল রুমি প্রমুখ।

বক্তারা বলেন একজন সফল রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক ও সর্বোপরি একজন মৃত মানুষের নামে মিথ্যাচার করার জন্য ক্ষমা চাইতে হবে তাঁকে, নাহলে পাটগ্রামের মানুষ ক্ষমা করবেনা।

এসময় পাটগ্রাম উপজেলা ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামীলীগ ও যুব মহিলা লীগের শতশত নেতাকর্মী ও সাধারণ জনতা উপস্থিত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর